একটি ডেস্কটপ থেকে ল্যাপটপের চাহিদা বিগত কয়েক বছরেই বেড়ে চলছে, এর মূল কারণ হচ্ছে ল্যাপটপের পোর্টাবিলিটি, লাইট ওয়েট এর সুবিধা । তাই সম্প্রতি বাংলাদেশের বাজারে Lenovo নিয়ে এলো তাদের জনপ্রিয় Ideapad Gaming এর Ideapad Gaming 3i. বাংলাদেশে Lenovo এর পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড সারা বাংলাদেশে তার সকল ব্রাঞ্চসমূহে এই কাঙ্খিত সিরিজের যাত্রা শুরু করেছে।

ল্যাপটপটিতে প্রসেসর হিসেবে থাকছে, ১১ম জেনারেশন এর ইনটেল কোর আই 5 -11300H |৪ কোর এবং ৮ থ্রেড সম্পন্ন এই প্রসেসর এর ক্লক স্পিড ৩.১০ গিগাহার্জ যা বুস্ট মোডে ৪.৪ গিগাহার্জ র্পযন্ত উঠে থাকে। অপারেটিং সিস্টেম হিসেবে পাচ্ছেন উইন্ডোজ ১১ হোম। 8 GB DDR4 RAM থাকছে যার বাস স্পিড ২৯৩৩ মেগাহার্জ। সাথে থাকছে 1TB HDD + ২৫৬ GB এর NVME SSD

1920×1080 রেজুলেশন আইপিএস প্যানেল থাকছে ল্যাপটপটির Display তে যার স্ক্রিন সাইজ ১৫.৬ ইঞ্ছি। ১২০ হার্জ রিফ্রেশ-রেট এর জন্য গেমিং এ পাবেন স্মুথ একটি এক্সপেরিয়েন্স।

গেমিং পার্ফরমেন্স এ কোন কম্প্রোমাইজ না করতে ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে NVIDIA এর GTX 1650 4 GB গ্রাফিক্স কার্ড। Turing আর্কিটেকচারের ৪ জিবি GDDR6 VRAM এই জিপিউ এর মেমোরি বাস স্পিড ১২০০০ মেগাহার্জ। যা দিয়ে আপনি কোনরকম ল্যাগ ছাড়াই 1080p তে ১২০ হার্জ রিফ্রেশ রেটে গেম খেলতে পারবেন।

ল্যাপটপটির একটি আকর্ষনীয় feature হলো এটাতে দেওয়া আছে Nahimic Audio যার মাধ্যমে গেমাররা সম্পূর্ন একটি 3D সাউন্ড পাবেন, এবং এই সাউন্ড এর মাধ্যমে তারা অপনেন্ট এর footsteps শুনে তাদের পজিশন বুঝতে পারবেন ।

২ টি ইউএসবি ৩.২ জেন ১, একটি ইউএসবি টাইপ-সি ৩.২, একটি HDMI ২.০ আউটপুট , একটি হেডফোন মাইক কম্বো জ্যাক, একটি ইথারনেট পোর্ট নিয়ে ল্যাপটপটির এক্সটার্নাল পোর্ট।

৭২০p এর একটি ওয়েবক্যাম থাকছে যার মধ্যে একটি Special Feature আছে ‘’ প্রাইভেসি সাটার “। এই ফিচার এর মাধ্যমে আপনার সুবিধামত ওয়েবক্যামটি অন অফ করতে পারবেন।

45wh পাওয়ার সমপন্ন ব্যাটারি আপনাকে দিবে ৮ ঘণ্টা র্পযন্ত ব্যাকাপ । যদিও তা নির্ভর করে ল্যাপটপ এর সেটিং এবং Usage এর উপল্যাপটপ টির ওজন ২.২ কেজি যার মাধম্যে আপনি সহজেই ল্যাপটপটি কে যেকোন জায়গায় ক্যারি করতে পারবেন।

২ বছরের ওয়ারেনটি সহ ল্যাপটপ টির প্রাইজ ৯৬,৫০০ টাকা আপনি পাচ্ছেন গ্লোবাল ব্র্যান্ড এর যেকোন শাখায় এবং অনুমোদিত যেকোন ডিলার হাউজে । ল্যাপটপটির সাথে একটি স্মার্ট ওয়াচ এবং একটি গেমিং মাউস পাবেন একদম ফ্রি। এছাড়াও ল্যাপটপটি 11th Gen Core i7 ভ্যারিয়ান্ট এও পাওয়া যাচ্ছে।