লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৫আই ল্যাপটপ পাচ্ছেন দুটি স্ক্রিন সাইজে যা হচ্ছে IdeaPad 5 14ITL05 এবং IdeaPad 5 15ITL05| IdeaPad 5 14ITL05 ল্যাপটপ এর স্ক্রিন সাইজ ১৪ ইঞ্চি এবং IdeaPad 5 15ITL05 এর স্ক্রিন সাইজ ১৫.৬ ইঞ্চি । দুটি ল্যাপটপে ফুলএইচডি আইপিএস প্যানেল ব্যবহার করা হয়েছে যার রেজল্যুশন ১৯২০*১০৮০ এবং ব্রাইটনেস ৩০০ নিটস।


দুটি ল্যাপটপেই ব্যবহার করা হয়েছে ১১ম জেনারেশন ইন্টেল কোর আই ৫ ১১৩৫জি৭ এই প্রসেসরটি। ৪ কোর এবং ৮ থ্রেড এর এই প্রসেসর বেস ক্লক স্পিড ২.৪ গিগাহার্টজ এবং বুস্ট ক্লক স্পিড ৪.২ গিগাহার্টজ। দুটি ল্যাপটপেই ৮জিবি ডিডিআর৪ ৩২০০ মেগাহার্টজ এর র‍্যাম ব্যবহৃত হয়েছে।


মোবাইলমার্ক ২০১৪ অনুযায়ী দুটি ভ্যারিয়ান্ট এর ল্যাপটপই আপনাকে দিবে ১১ ঘন্টা র্পযন্ত ব্যাটারি ব্যাকাপ যদিও তা নির্ভর করবে আপনার ব্যবহার এবং সেটিংস এর উপর।


IdeaPad 5 14ITL05 এই ভ্যারিয়ান্ট এর সাথে পাচ্ছেন ৫১২ জিবি এর একটি এনভিএমই এসএসডি এবং IdeaPad 5 15ITL05 এর সাথে পাচ্ছেন ২৫৬ জিবি এনভিএমই এসএসডি এবং ৫৪০০ আরপিএম ১ টেরা বাইট এর একটি হার্ড ড্রাইভ। ল্যাপটপে ব্যবহার করা হয়েছে ২ ওয়াট এর ২ টি স্টেরিও স্পিকার যা ডলবি অডিও অপ্টিমাইজড। ল্যাপটপটির কিবোর্ডে রয়েছে এলইডি ব্যাকলিট যার দরুন আপনি অন্ধকারেও খুব স্বাচ্ছন্দ্যে টাইপিং করতে পারবনে।



অপারেটিং সিস্টেম হিসেবে পাচ্ছেন উইন্ডোজ ১০ হোম ভার্শন ৬৪বিট এবং অফিস হোম এন্ড স্টুডেন্ট ২০১৯ ইন্সটল করা আছে তাই আপনাকে আলাদা করে লাইসেন্স ক্রয় করার দরকার নেই।


ওয়াফাই ৬ সমর্থিত ল্যাপটপটির ব্লুটৃথ ভার্সন ৫.১ ।

ল্যাপটপটির সিকিউরিটি খুবই স্ট্রং। চাইলেই এই ল্যাপটপ এর সিকিউরিটি কে কেউ বাইপাস করতে পারবে না কারণ এতে রয়েছে ফিংগারপ্রিন্ট রিডার এবং প্রাইভেসি শাটার ওয়েবক্যাম। পাওয়ার বাটনে রয়েছে ফিংগারপ্রিন্ট স্ক্যানার। ফিংগারপ্রিন্ট রিডিং ছাড়া এই ল্যাপটপটি ওপেন করা যাবেনা। প্রাইভেসি শাটার ওয়েবক্যাম এর সাহায্যে আপনি আপনার সুবিধামত ওয়েবক্যামটি অন অফ করতে পারবেন। তাই এই ফিচারটি আপনাকে অনাকাঙ্খিত হ্যাকিং থেকে রক্ষা করবে সাথে প্রাইভেসিও নশ্চিতি করব।এছাড়াও রয়েছে ফার্মওয়্যার টিপিএম ২.০।


ল্যাপটপটি আপনি গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড এর যেকোনো শাখা থেকে ক্রয় করতে পারবেন এবং অনুমোদিত সকল ডিলার হাউজেও পাওয়া যাবে।