ASUS EYE CARE Monitor দিয়ে আপনার চোখকে সুরক্ষিত রাখুন 


দীর্ঘ সময় মনিটরের সামনে বসে কাজ করা বা গেম খেলার কারনে চোখে বিভিন্ন সমস্যা দেখা যায় যেমন শুষ্ক চোখ, মাথাব্যথা, ঝাপসা দৃষ্টি, ঘাড় বা পিঠে ব্যথা ইত্যাদি। এগুলাকে Computer Vision Syndrome (CVS) বলা হয়।  দীর্ঘ সময় ডিসপ্লের সামনে কাটানোর কারণে কম্পিউটার ভিশন সিন্ড্রোম (CVS) লক্ষণগুলির ঝুঁকি কমাতে ASUS আই কেয়ার প্রযুক্তি ডিজাইন করা হয়েছে। আধুনিক ASUS মনিটরে রয়েছে Blue লাইট ফিল্টার এবং ফ্লিকার ফ্রি প্রযুক্তি যা আপনাকে দিবে আপনার চোখকে সুস্থ রেখে আজকের ডিজিটাল বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে।  মনিটর বিভিন্নভাবে চোখের ক্ষতি করে থাকে যেমন Harmful Blue Light, onscreen flicker, glossy screen glare ইত্যাদি। 


Blue Light কীভাবে আপনার চোখের ক্ষতি করে?

High-energy 415 - 455 nm ব্যান্ডে নীল-বেগুনি আলো মানুষের চোখের মারাত্মক ক্ষতি করতে সক্ষম। এটি লেন্স এবং রেটিনার জন্য বিশেষভাবে ক্ষতিকারক এবং অনেক বেশি এক্সপোজারের ফলে মায়োপিয়া এবং ম্যাকুলার ডিজেনারেশন হতে পারে।



onscreen flicker কীভাবে আপনার চোখকে ক্ষতি করে?

onscreen flicker তখন হয় যখন ডিসপ্লের উজ্জ্বলতা বজায় রাখার চেষ্টায় মনিটরের LED ব্যাকলাইটের দ্রুত অন/অফ চক্র চলতে থাকে। Onscreen flicker এর কারনে কয়েক মিলিসেকেন্ডের মধ্যে মনিটরের উজ্জ্বলতার তীব্র পরিবর্তন হয়  যার কারনে চোখের মনি প্রসারিত হয় এবং চোখ শুষ্কতা , eye fatigue এবং মাথাব্যথা হয়। 




Glossy Screen Glare কীভাবে আপনার চোখকে ক্ষতি করে


মসৃণ, চকচকে surface আলোকে প্রতিফলিত করে এবং অবাঞ্ছিত glare সৃষ্টি করে। বিভ্রান্তিকর হওয়ার পাশাপাশি, এই glare চোখের চাপ এবং ক্লান্তি ঘটায়। 



আপনার জন্য Suitable Eye Care Monitor নির্বাচন করুন 


প্রতিদিনের কাজের জন্য অথবা গেম খেলার জন্য, আপনার প্রয়োজন যেমনই হোক না কেন আসুসের আছে ভিন্ন ভিন্ন প্রয়োজনের জন্য ভিন্ন ভিন্ন মনিটর। Asus এর latest মনিটরগুলো আসে ASUS Eye Care or Eye Care Plus technologies এর সাথে যা আপনার চোখের নিরাপত্তা এবং আরাম নিশ্চিত করে। 




আসুস মনিটরের EYE Care Technology এর বিবরনঃ 


Adjustable ASUS Blue Light Filter

ASUS মনিটরে integrated TÜV Rheinland-certified Blue Light Filter আপনার চোখকে রক্ষা করে blue light থেকে.


ASUS Flicker Free Technology

TÜV Rheinland-certified ASUS Flicker Free technology এর আছে Smart Dynamic Backlight Adjustment করার ক্ষমতা। এই technology টি low brightness led backlights এর flicker করার প্রবনতা রোধ করে। 


Anti-Glare Screen 

ASUS অ্যান্টি-গ্লেয়ার স্ক্রিন reflection অপসারণ করতে এর matte surface ব্যবহার করে, যা অনস্ক্রিন দেখতে আপনার জন্য সহজ করে তোলে এবং চোখের ক্লান্তি হ্রাস করে।


এভাবে Asus Eye Care Technology আপনার চোখকে রক্ষা করার সাথে সাথে আপনাকে Best Viewing Experience দিতে চেষ্টা করে।